ঘোষণা

বর্তমান প্রেক্ষাপটে বাংলাদেশ কে আধুনিক বিশ্বের কাতারে সমমর্যাদা সম্পন্ন এবং তথ্য ও প্রযুক্তি নির্ভর ও জবাবদিহিতা মূলক সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠা করে স্বাধীনতার মূল্যবোধ কে প্রতিষ্ঠিত ও বিকশিত করার জন্য নব চেতনা সম্পন্ন যুব শ্রেণি গড়ার দৃঢ় অঙ্গীকার নিয়ে প্রতিষ্ঠিত ‘‘ডিজিটাল বাংলাদেশ জয় পরিষদ’’ ঘোষণা করছে যে,

ক) ‘ডিজিটাল বাংলাদেশ জয় পরিষদ’ সর্বক্ষেত্রে তথ্য ও প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করবে।
খ) তিনি তিনবার সফল রাষ্ট্র নায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা দেশরতœ জননেত্রী শেখ হাসিনার স্বপ্নে আধুনিক বাংলাদেশ গড়ার প্রচেষ্টাকে সফল করার জন্য এই পরিষদ সর্বাত্মক সহযোগিতা করবে।
গ) সজীব আহমেদ ওয়াজেদ জয়ের শিক্ষা, চিন্তা-চেতনা এবং তাঁর কর্মময় জীবনের অভিজ্ঞতাকে আপামর জনসাধারণের দ্বোরগোড়ায় পৌছে দিতে সভা-সমিতি, সেমিনার, সিম্পোজিয়াম, লিফলেট, ফেস্টুন ব্যানার সহ বিভিন্ন গণমাধ্যম ইত্যাদির মাধ্যমে এই পরিষদ প্রচারে সর্বাত্মকভাবে কাজ করবে।
ঘ) স্বাধীনতা সার্বভৌমত্ত ও অসাম্প্রদায়িক চেতনাকে অক্ষুন্ন রাখার গণতন্ত্রের মানস কন্যা জননেত্রী শেখ হাসিনার যে প্রচেষ্টা এই ‘ডিজিটাল বাংলাশে জয় পরিষদ’ তা বাস্তবায়নে অগ্রনী ভূমিকা পালনে সদা সচেষ্ট থাকবে।
ঙ) সর্বোপরি এই ‘ডিজিটাল বাংলাশে জয় পরিষদ’ নতুন প্রজন্মকে তথ্য-প্রযুক্তিসহ আধুনিক সকল শিক্ষায় শিক্ষিত করার প্রচেষ্টায় সফল করে বিশ্বের দরবারে বাংলাদেশের অর্থনীতির বর্তমান যে প্রবাহ জননেত্রী শেখ হাসিনা অব্যাহত রেখেছেন ভবিষ্যতে তা নি¤œ মধ্যম আয়ের দেশ থেকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে সামাজিক আন্দোলন গড়ে তুলবে এবং মহান মুক্তিযুদ্ধের চেতনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে সহযোগী হিসাবে সর্বদা কাজ করবে।