আহ্বান ও ঘোষণা

‘ডিটিজাল বাংলাদেশ জয় পরিষদ’ এর লক্ষ্য ও কর্মসূচীকে সামনে রেখে আপামর জন সাধারণের সঙ্গে মিলিত হয়ে আধুনিক সমাজ বি-নির্মানে এদেশের শিক্ষিত মেধাবী তরুণ-তরুনীদেরকে যোগ্য ভূমিকা পালনের জন্য আহ্বান জানাচ্ছে। সমগ্র সমাজ ব্যবস্থার মুক্তির মধ্যেই তারুণ্যের মুক্তি নিহিত। যুব শ্রেণির সংঘবদ্ধ শক্তিকে সচেতনভাবে দৃঢ়তা নিয়ে এগিয়ে আসতে হবে। ‘ডিজিটাল বাংলাদেশ জয় পরিষদ’ সকল যুবক, তরুন-তরুনীদের সংঘবদ্ধ সংগঠন। তাদের আশা-আকাঙ্খার প্রতীক। ‘ডিজিটাল বাংলাদেশ জয় পরিষদ’ এর স্বার্থ এক ও অভিন্ন। যুব শ্রেণির অধিকার অর্জন ও নতুন জীবন গড়ে তোলার লক্ষ্যে এই পরিষদের পতাকা তলে সমবেত হওয়ার জন্যে ‘ডিজিটাল বাংলাদেশ জয় পরিষদ’ সম্মানীত প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ মোস্তাফিজুর রহমান (সনজু) ও সাধারণ সম্পাদক সুজন কুমার সরকার বাংলাদেশের সকল যুবক, তরুন-তরুনীর নিকট আহ্বান জানাচ্ছে। ‘তারুণ্যে জীবনের সূচনাময়ী সূর্যোদ্বয় এক অকল্পনীয় সাইক্লোন চেতনা। তরুণেরাই পারে দীর্ঘদিনের জড়তা ও জীবনবিরোধী সব প্রথা ও বিশ্বাস গুঁড়িয়ে দিতে, পৃথিবীর সব জাতির সব ধর্মের মানুষের মঙ্গল সাধন করতে, জাতীয় জীবনে উত্তরনের দিশা দিতে, সৃজনশীল প্রাণ শক্তি ও সাহায্যের বলে পৃথিবীকে সুন্দরভাবে সাজাতে, চিন্তার জড়তাকে অতিক্রম করে মুক্ত বুদ্ধির ও বিবেকের প্রতিষ্ঠা করতে, মানবতা কল্যাণে আত্মনিয়োগ করতে, মনুষ্যত্ববোধ উজ্জীবিত হয়ে মানব মর্যাদা ও সৌন্দর্য চেতনার সমন্বয় ঘটাতে, কর্মের মাধ্যমে ধরনীতে নব-জীবনের আর্শীবাদ আনতে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর বাংলাদেশকে সুন্দর করে গড়ে তুলতে। পড়ালেখার পাশা-পাশি সমাজ ও দেশ সেবার মনোভাব তৈরীতে সুখী-সুন্দর ভবিষ্যৎ গড়ার লক্ষ্যে আত্মমর্যাদাশীল জাতি হিসাবে আমরা মাথা তুলে দাঁড়াবো। তারুন্যের পরিপূর্ণ বিকাশের জন্যে ডিজিটাল বাংলাদেশের রূপকার গণতন্ত্র প্রতিষ্ঠার অগ্রদূত জননেত্রী শেখ হাসিনার ‘ভিশন ২০২১ ও ভিশন ২০৪১’ কে যথাযথভাবে বাস্তবায়নের লক্ষ্যে দেশ সেবার মন্ত্রে উজ্জীবিত হয়ে ডিজিটাল সমাজ ব্যবস্থা গড়ার লক্ষ্যে আমরা অবিচল ভাবে দৃঢ়তার সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে এগিয়ে যাব। ‘ডিজিটাল বাংলাদেশ জয় পরিষদ’এর উদ্ধার্থ আহ্বান-আসুন আমরা সুখী-সমৃদ্ধশালী আত্মমর্যাদা সম্পন্ন ও উন্নতদেশ গড়তে আত্ম-নিয়োগ করি।

ঘোষণা

 

বর্তমান প্রেক্ষাপটে বাংলাদেশ কে আধুনিক বিশ্বের কাতারে সমমর্যাদা সম্পন্ন এবং তথ্য ও প্রযুক্তি নির্ভর ও জবাবদিহিতা মূলক সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠা করে স্বাধীনতার মূল্যবোধ কে প্রতিষ্ঠিত ও বিকশিত করার জন্য নব চেতনা সম্পন্ন যুব শ্রেণি গড়ার দৃঢ় অঙ্গীকার নিয়ে প্রতিষ্ঠিত ‘‘ডিজিটাল বাংলাদেশ জয় পরিষদ’’ ঘোষণা করছে যে,

ক) ‘ডিজিটাল বাংলাদেশ জয় পরিষদ’ সর্বক্ষেত্রে তথ্য ও প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করবে।
খ) তিনি তিনবার সফল রাষ্ট্র নায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার স্বপ্নে আধুনিক বাংলাদেশ গড়ার প্রচেষ্টাকে সফল করার জন্য এই পরিষদ সর্বাত্মক সহযোগিতা করবে।
গ) সজীব আহমেদ ওয়াজেদ জয়ের শিক্ষা, চিন্তা-চেতনা এবং তাঁর কর্মময় জীবনের অভিজ্ঞতাকে আপামর জনসাধারণের দ্বোরগোড়ায় পৌছে দিতে সভা-সমিতি, সেমিনার, সিম্পোজিয়াম, লিফলেট, ফেস্টুন ব্যানার সহ বিভিন্ন গণমাধ্যম ইত্যাদির মাধ্যমে এই পরিষদ প্রচারে সর্বাত্মকভাবে কাজ করবে।
ঘ) স্বাধীনতা সার্বভৌমত্ত ও অসাম্প্রদায়িক চেতনাকে অক্ষুন্ন রাখার গণতন্ত্রের মানস কন্যা জননেত্রী শেখ হাসিনার যে প্রচেষ্টা এই ‘ডিজিটাল বাংলাদেশ জয় পরিষদ’ তা বাস্তবায়নে অগ্রনী ভূমিকা পালনে সদা সচেষ্ট থাকবে।
ঙ) সর্বোপরি এই ‘ডিজিটাল বাংলাদেশ জয় পরিষদ’ নতুন প্রজন্মকে তথ্য-প্রযুক্তিসহ আধুনিক সকল শিক্ষায় শিক্ষিত করার প্রচেষ্টায় সফল করে বিশ্বের দরবারে বাংলাদেশের অর্থনীতির বর্তমান যে প্রবাহ জননেত্রী শেখ হাসিনা অব্যাহত রেখেছেন ভবিষ্যতে তা নিম্ন মধ্যম আয়ের দেশ থেকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে সামাজিক আন্দোলন গড়ে তুলবে এবং মহান মুক্তিযুদ্ধের চেতনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে সহযোগী হিসাবে সর্বদা কাজ করবে।